নিশিকাব্য
- ফারিহা নোশীন বর্ণী ২৮-০৪-২০২৪

বেসামাল রাত ধেয়ে চলে রৌদ্রের পানে,
তবু এই আঁধার দাগ কেটে যায় মনে;
ক্লান্তিময় শরীর কোমল বিছানায় এলিয়ে পড়ে,
তবু এই তিমির আমায় ভীষণ মুগ্ধ করে।

দূরে কোথাও কেউ হয়তো মুখ লুকায় লাজে,
তবু এই নীরবতা সুর হয়ে কানে বাজে;
সকাল হতে বাকি নেই বেশি- মনে পড়ে কাকের ডাকে,
তবু এই প্রতীক্ষা আমায় অনন্তকাল জাগিয়ে রাখে।

জোনাকিটা উড়ে যেতে যেতে তারা হয়ে যায়,
তবু এই অমানিশা কেটে যায় বিষণ্ণতায়;
অবিরাম মালা গেঁথে চলে ছেঁড়া স্বপ্নেরা,
তবু এই শুন্যতা থাকুক আমার হৃদয়ভরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।